আন্তর্জাতিক

নারী সাংবাদিককে হুমকি, ডেপুটি প্রেস সেক্রেটারি বরখাস্ত

অনলাইন ডেস্ক:হোয়াইট হাউসের ডেপুটি প্রেস সেক্রেটারি টি জে ডকলোর সঙ্গে এক্সিওসের সাংবাদিক আলেক্সি ম্যাককমান্ডের রোমান্টিক সম্পর্কের গুঞ্জন ভাসছে। আর এ নিয়ে অনুসন্ধানী প্রতিবেদন তৈরির করার জেরে পলিটিকোর নারী প্রতিবেদক টারা পামেরিককে হুমকি দেন তিনি। এমনকি ওই প্রতিবেদকের জীবন ধ্বংস করে দেয়ার হুমকিও দিয়েছেন বাইডেন প্রশাসনের এই কর্মকর্তা।

এ নিয়ে তোলপাড় মার্কিন গণমাধ্যমে। বিষয়টি প্রশাসনের নজরে আসলে, ডকলোকে আগামী সাত দিনের জন্য বিনা বেতনে বরখাস্ত করা হয়েছে।
প্রেসিডেন্ট জো বাইডেনের উপপ্রেস সচিব টি জে ডকলো সম্প্রতি পলিটিকোর রিপোর্টার তারা পামেরিকে ওই হুমকি দেন। শুক্রবার (১২ ফেব্রুয়ারি) হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকী জানান, ওই ঘটনার পর ডকলো সাংবাদিক পামেরির কাছে ক্ষমা চেয়েছেন।

শাস্তি শেষে কাজে যোগদানের পরও ডকলো আর কখনো পলিটিকোর রিপোর্টারদের সঙ্গে কাজ করতে পারবেন না বলেও জানান প্রেস সেক্রেটারি সাকি। তবে ডেপুটি প্রেস সেক্রেটারিকে মাত্র সাত দিনের জন্য শাস্তি বরখাস্ত হওয়াকে সামান্য বলছেন অনেকে।

বিখ্যাত ভ্যানিটি ফেয়ার ম্যাগাজিনে ডকলোকাণ্ড নিয়ে সম্প্রতি একটি প্রতিবেদন প্রকাশ হওয়ার পরই ডকলোর বিরুদ্ধে প্রাথমিক ব্যবস্থা নেওয়া হয়েছে।
আপনার মন্তব্য লিখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
%d bloggers like this: